পরকালের চিঠি
- Md Milon Hossain - Md Milon Hossain ১৭-০৫-২০২৪

চলে যাচ্ছি আমরা ক্ষনিকালয় ছেড়ে
বুজিতে বাকি শুধু এটাই
দুনিয়াবি মায়ায় আমরা জর্জরিত!
শয়তানি আর ধোকাবাজী চলছে অভিরত।

পথের ধারে পথের কিনারে ভাই,
খুজি নাহি তারে পাই
যেতে হবে একদিন ছাড়িয়া,
সত্যি এটাই বলেছ! মালিক সাই

হতে জ্ঞানী নাহি লাগে পরা!
ইংলিশ আর চায়নার যত বই,
যদি না পরতে কোরআন পার;
খুজিবে তোমার শান্তি কই।

ভয়ংকার সেই গর্জন শুনে"
হঠাৎ শিউরে উঠবে তুমি,
চিৎকার করে ফাটাবে দেহ
শুনবে না তোর আপন কেহ।

দিন থাকিতে রাখি তাই খেয়াল,
তোমার অপেক্ষায় ভয়ংকর আজাব
শুরু আছে যার অন্ত নেই
ভেঙ্গে ফেলি তাই শয়তানের দেয়াল।

ক্ষমা যদি নাহি পাই পরকালে,
জীবন তো বৃথাই যাবে।
জ্বলতে হবে আগুনের তাপে,
সে আগুন নয় ভাই!
যাহা দেখিয়াছ দুনিয়ার তরে,
পাপের সাজা দিতে তোমায় ভাই
বাড়িয়েছে ৭০ গুন মালিক সাই।

সময় থাকতে ভাই চলি আল্লাহর পথে,
এসুযোগ আসবে নাকো বারে বার
যদি হয় তার একবার ভুল,
আজাব অনিবার্য নাহি কূল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।